নন্দীগ্রাম উপজেলা

বগুড়ার নন্দীগ্রামে মানুষের দোরগোড়ায় ভ্রাম্যমাণ বাজার

বগুড়ার নন্দীগ্রামে করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দুরত্ব বজায় রাখতে ও বাজারে জনসমাগম থেকে জন সাধারণকে নিরুৎসাহিত করতে নিত্য-প্রয়োজনীয় সামগ্রী জনগনের দোরগোড়ায় সুলভ মুল্যে বিক্রয় করার জন্য চালু করা হয়েছে ভ্রাম্যমাণ বাজার। উপজেলা প্রশাসনের পরিচালনায় এই উদ্যোগ গ্রহণ করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশের মতো বগুড়াতেও বাড়িতে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সেই নির্দেশ অমান্য করে সবজি বাজারে দেখা যাচ্ছে মানুষের উপচে পড়া ভিড়। করোনা ভাইরাস মোকাবেলায় বিভিন্ন রকমের শিষ্ঠাচার মানার পরামর্শ দেওয়া হলেও,শহরের গন্ডির মধ্যে কিছু মানুষ তা মানলেও মানছে না গ্রামের অধিকাংশ মানুষ। তাই লোকজন যেন ঘরে থেকেই তাদের নিত্যপ্রয়োজনীয় জিনিস পায়,সেই লক্ষে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা যায়,এই ভ্রাম্যমাণ বাজার থেকে মানুষ চাল,ডাল,চিনি,অালু,পিঁয়াজ, লবণ, অাটা,সরিষা তেল,সয়াবিন তেল এমনকি সাবান পর্যন্ত পাওয়া যাচ্ছে। যা মানুষের দোরগোড়ায় পৌছে যাচ্ছে বাজার মূল্যে।এছাড়া পিকাপ ভ্যানগুলিতে থাকা মাইকে পণ্য বিক্রয়ের প্রচারনা ছাড়াও করোনা সংক্রমন এড়াতে বিভিন্ন প্রকার সচেতনতা মুলক বার্তাও প্রচার করা হচ্ছে।

বর্তমান প্রেক্ষাপটে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে ক্রেতা ও সচেতন মহল।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!