করোনা আপডেট

দেশে আরও ৫ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৬১ জন

বাংলাদেশে আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। তাদের নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে। এছাড়া নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় সংখ্যাটা আগের মতো ছয়জনই আছে।

শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান। ব্রিফিংয়ে গত ২৪ ঘণ্টার করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরা হয়।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর করোনা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। চীনের পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক হলেও অনেক দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে। প্রায় দুইশর মতো দেশে ছড়িয়ে পড়া করোনা হানা দিয়েছে বাংলাদেশও।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হলেও পরে এই তালিকায় যোগ হয় আরও ৫৬ জনের নাম। গতকাল পর্যন্ত সর্বমোট ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। তাদের মধ্যে ছয়জন মারা যান। আর সংক্রমণমুক্ত হন ২৬ জন।

শুক্রবারের অনলাইনে ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও পাঁচজনের শরীরে করোনা শনাক্তের কথা জানান। বলেন, নতুন করে আরও পাঁচজনের শরীরে করোনা পাওয়া গেছে। তাদের নিয়ে মোট আক্রান্ত ৬১ জন।

বর্তমানে করোনায় আক্রান্ত ২৯ জনের মধ্যে সাতজন বাড়িতে এবং ২২ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে ৫১৩ জনের করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে আইইডিসিআরের সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়। এছাড়া করোনা পরীক্ষার জন্য ঢাকায় নয়টি এবং ঢাকার বাইরে পাঁচটি ল্যাব প্রস্তুত রয়েছে বলে ব্রিফিংয়ে বলা হয়। খবর- ঢাকা টাইমস

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!