করোনা আপডেটগণমাধ্যম সংক্রান্ত

করোনায় আক্রান্ত টিভি সাংবাদিক, কোয়ারেন্টাইনে ৪৭ সহকর্মী

দেশে সাংবাদিকদের মধ্যে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকার সংবাদভিত্তিক বেসরকারি একটি টেলিভিশনের এক সাংবাদিক। তার সংস্পর্শে আসায় আরও ৪৭ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে টেলিভিশন কর্তৃপক্ষ।

টেলিভিশনটির একজন দায়িত্বশীল কর্মকর্তা তার সহকর্মীর করোনায় সংক্রমিত হওয়ার বিষয়টি ভিডিও বার্তায় নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা বলেন, আমাদের এক সহকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। তার অবস্থা এখন উন্নতির দিকে। গত ২৬ মার্চ তার শরীরে জ্বর দেখা দেয়ায় তাকে সেদিনই ছুটি দেয়া হয়। এছাড়া সতর্কতা হিসেবে এরইমধ্যে তার সংস্পর্শে আসা আরও ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। দুদিন আগে তিনি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআরে) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

ওই কর্মকর্তা আরও বলেন, আমাদের টেলিভিশনের পক্ষ থেকে ওই কর্মীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে।

তিনি বলেন, গণমাধ্যম কর্মীদের সব সময় পেশাগত নানা ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। এ অবস্থায় বিভিন্ন পত্রিকা ও চ্যানেলে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরোধ, আপনারা সবাই সরকারের নিয়ম-নীতি ও নির্দেশনা মেনে পেশাগত দায়িত্ব পালন করুন।

এদিকে শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইন ব্রিফিংয়ে জানান, দেশে আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। তাদের নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে। এছাড়া নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় সংখ্যাটা আগের মতো ছয়জনই আছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর করোনা ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। চীনের পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক হলেও অনেক দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে। খবর – ঢাকা টাইমস

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!