প্রয়োজনীয় তথ্য

বগুড়ায় বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু

বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করেছে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অ্যালামনাই এসোসিয়েশন (বি.পি.এল.এস.এ.সি.এ.এ)।

(১ এপ্রিল)বুধবার অডিও কনফারেন্সের মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন “৩৬ বর্ষপূর্তি ও পুনর্মিলনী’ ২০২০” উদযাপন কমিটির আহ্বায়ক সুলতান মাহমুদ খান রনি। এসময় “৩০ বর্ষপূর্তি ও পুনর্মিলনী’ ২০১৩” উদযাপন কমিটির সাবেক আহ্বায়ক রামকৃষ্ণ রায় সরাসরি যুক্ত হয়ে প্রথম টেলিমেডিসিন সেবা গ্রহণ করেন।

নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে ঘরে বসে টোল ফ্রি (বিনামূল্য) হেল্পলাইনে কোন প্রকার ফি ছাড়া প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যের সাধারন স্বাস্থ্য সমস্যায় পরামর্শ প্রদানে এই সেবা চালু করা হয়েছে। প্রকল্পের কারিগরি সহযোগীতা প্রদানকারী প্রতিষ্ঠান RJS Communications এর মুখপাত্র জানান “প্রাথমিকভাবে প্রতিষ্ঠান কেন্দ্রিক হলেও, করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বল্পতম সময়ে এই সেবার পরিধি বাড়িয়ে সকলের জন্য উন্মুক্ত করার পরিকল্পনা রয়েছে।”

এই সেবার হেল্পলাইন অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করছেন আবুল কালাম মিঠুন, শুভ সরকার, তারেক হাসান ও চিকিৎসক হিসেবে পরামর্শ প্রদান করছেন ডাঃ অমৃত গোপাল রায়, ডাঃ নাঈম আহমেদ নিবিড়, ডাঃ সাদিয়া আফরিন মুনমুন। যারা সকলেই পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ বগুড়ার প্রাক্তন শিক্ষার্থী।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী ইদ্রিস আলী, আব্দুল হাই, শরিফুল আলম সহ আরো অনেকে

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!