ধুনট উপজেলা

করোনা সংকটকালে ক্ষুধার্ত প্রাণীকূলের পাশে “আমরা ধুনটবাসী”

ক্ষুধার্ত প্রাণীকূলের প্রতি ভালোবাসার হাত বাড়িয়ে দিলেন বগুড়া জেলাধীন ধুনট উপজেলার একটি অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠন “আমরা ধুনটবাসী

করোনার কারণে শহরের হোটেল, দোকান সব বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে গরু জবাই করাও। সব কিছু বন্ধ হয়ে যাওয়ায় খাবার সঙ্কটে পড়েছে ধুনট পৌর এলাকায় থাকা বেওয়ারিশ কুকুরগুলো। পুরো এলাকায় কয়েকশ কুকুর না খেয়ে আছে। ঠিক সেই মুহূর্তে এগিয়ে আসলো “আমরা ধুনটবাসী” নামের সামাজিক সংগঠন। কুকুরগুলোর জন্যে খাবারের এর ব্যবস্থা করলো সংগঠনটি।

এই বিষয়ে জানতে চাইলে সংগঠন এর সভাপতি আঁখিনূর জামান বকুল বলেন-

“গত প্রায় এক সপ্তাহ যাবৎ ধুনটের সব কিছু বন্ধ হয়ে যাওয়ার কারণে কুকুরগুলো না খেতে পেরে হিংস্র হয়ে উঠেছে।
মানুষ দেখলেই তেড়ে আসছে কামড়ে দেয়ার জন্য। যেকোনো সময় যে কেউ এদের আক্রান্তের শিকার হতে পারে। বিষয়টি সংগঠনের স্বেচ্ছাসেবীদের নজরে আসলে তারা সম্মিলিতভাবে উদ্যোগটি নেয়।

তিনি আরো বলেন, আমরা চাই ধুনটে মানুষ সহ প্রতিটি প্রানীকুল যেনে খেতে পায়, কেউ যেনো অভূক্ত না থাকেন। ধুনটে আপনাদের আশেপাশে কোথাও যদি কেউ অনাহারী থেকে থাকেন তাহলে সেই সকল ব্যক্তিদের তালিকা তৈরি করে স্থানীয় জন প্রতিনিধিদের নিকট দিন। তারা ব্যবস্থা না নিলে আমাদেরকে জানান, আমরা সংগঠনের পক্ষ থেকে আমাদের সীমিত সামর্থ্য নিয়ে সেই সকল অনাহারী মানুষদের পাশে দাঁড়াতে চেষ্টা করবো ইনশাআল্লাহ।

অনাহারী প্রতিবেশীর মুখে খাবার তুলে দেয়ার মতো মহৎ কাজে সবাইকে এগিয়ে আসতে হবে। এককভাবে কোনো ব্যক্তি বা সংগঠনের পক্ষে এটা সম্ভব নয়। আমাদের সবার মাঝে মানবিকতা এবং মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে।

আমরা ধুনটবাসী সংগঠনের আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন সহ সম্পাদক প্লাবন আমিনের নেতৃত্বে ধুনট পৌর এলাকায় ২০টি স্থানে প্রায় শতাধিক কুকুরদের খাবার খাওয়ানোর কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম শ্রাবণ, এবং আমরা ধুনটবাসী সংগঠনের অংগ সংগঠন লাল ভালোবাসা’র সহ. প্রচার সম্পাদক আশরাফুল ইসলাম সুমন,ছাত্র কল্যাণ সম্পাদক নিতাই ও সাগর।!

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!