নন্দীগ্রাম উপজেলা

বগুড়ার নন্দীগ্রামে নিম্নআয়ের মানুষের মাঝে নেই করোনা সচেতনতা

বগুড়ার নন্দীগ্রামে করোনা ভাইরাস সচেতনতায় সরকারি বিধিনিষেধ মানছেন না নিম্নআয়ের মানুষেরা।বিভিন্ন রকম সতর্কতা মূলক বিষয়সমূহ গ্রহণ ছাড়াই অবাধে চলাফেরা করছে অধিকাংশ মানুষ।

বিশ্বজুড়ে করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে মানুষের মাঝে বেশ আতঙ্ক বিরাজ করছে।সম্প্রতি এই ভাইরাস বাংলাদেশেও সংক্রমণের ফলে এটি প্রতিরোধে বিভিন্ন ধরনের নির্দেশনা মানার পরামর্শ দিচ্ছে প্রশাসন। কিন্তু এসব নির্দেশনা গ্রামের অধিকাংশ নিম্নআয়ের মানুষ জোরালো ভাবে অামলে নিচ্ছেন না।

এছাড়াও করোনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে লিফলেট বিতরণ করা হয়েছে।বার বার মাইকিং করে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা হলেও অধিকাংশ সময় গ্রামের হাট-বাজার গুলোতে বিকেল না হতেই লোকসমাগম দেখা যাচ্ছে। বিভিন্ন ভাবে প্রচার-প্রচারণার পরও নিম্নআয়ের মানুষদের সচেতন করা যাচ্ছে না।

গ্রামের ভ্যানচালক বা দিনমজুর এর মতো মানুষেরা বলছেন,করোনা ভাইরাসের জন্য বাড়ি থেকে বের হওয়া যাচ্ছে না,এমনকি তারা রিকশা,ভ্যান ইত্যাদিও অাগের মতো চালাতে পারছেন না। ফলে পরিবার পরিজন নিয়ে তাদের অনেক কষ্টে জীবনযাপন করতে হচ্ছে।এমতাবস্থায় তারা খাবার জোটাবে কিভাবে।

তবে উপজেলা নির্বাহী অফিসার করোনা ভাইরাস সচেতনতায় সামাজিক নিরাপত্তা ও প্রচার প্রচারনায় সংশ্লিষ্টদের ব্যাপক জোর দিতে বলেছেন।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!