বগুড়া সদর উপজেলা

করোনা সন্দেহে দুইজন বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে দুই ব্যক্তিকে বগুড়ায় গড়ে ওঠা মোহাম্মদ আলী হাসপাতালে আইশোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।

রবিবার বেলা ৩টা থেকে বিকেল সাড়ে ৪টার মধ্যে তাদেরকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। একজনের বয়স ২৫ বছর এবং অপরজন বছর ৪৫ বছর বয়সী। ২৫ বছর বয়সী যুবককে ভর্তি করা হয় বেলা ৩টার দিকে। আর দ্বিতীয় ব্যক্তিকে ভর্তি করা হয় বিকেল সাড়ে ৪টায়। ২৫ বছর বয়সী যুবকের বাড়ি খুলনায় আর দ্বিতীয়জনের বাড়ি বগুড়ার ধুনট উপজেলায়।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, দুই রোগীরই শ্বাস কষ্ট রয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে সোমবার তাদের নমুনা সংগ্রহ করা হবে।

ডা. শফিক আমিন কাজল জানান, ২৫ বছর বয়সী যুবকের বাড়ি খুলনায়। তবে তিনি চাকরি করেন কুমিল্লার একটি প্রতিষ্ঠানে। অবশ্য তার বাবা চাকরির সুবাদে বগুড়ায় বসবাস করেন। প্রায় ১৪ দিন আগে ওই যুবক বগুড়ায় আসেন। তখন থেকেই তার জ্বর ও কাশি ছিল। তবে এখন তার জ্বর নেই শুধু শ্বাস কষ্ট রয়েছে। রোববার বেলা ৩টার দিকে তিনি তার এক বোনের সঙ্গে হাসপাতালে আসেন।

মোহাম্মদ আলী হাসপাতালের আরএমও ডা. শফিক আমিন কাজল জানান, শজিমেক হাসপাতাল থেকে পাঠানো রোগীকে বিকেল সাড়ে ৪টার দিকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। দুই রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে কি’না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না এখনও নমুনা সংগ্রহ করা হয়নি। তবে আগামীকাল (সোমবার) করা হবে।’

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!