আন্তর্জাতিক খবরকরোনা আপডেট

ইতালিতে করোনায় একদিনে মৃত্যুর নতুন রেকর্ড: ৯৬৯ জন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) ইতালি সরকারের প্রকাশ করা সর্বশেষ পরিসংখ্যানে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে এই ভাইরাসে ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচশোরও বেশি মানুষের মৃত্যু হয়েছে কেবল লোমবার্দে এলাকায়।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, করোনা ভাইরাসে সংক্রমণ শুরুর পর এটাই একদিনে যেকোনও দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এছাড়া দেশটিতে আক্রান্তের সংখ্যাও বেড়েছে।

মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসে ইউরোপে সবচেয়ে বেশি আক্রান্ত দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৮০ হাজারেরও বেশি মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। ভাইরাসটিতে সবচেয়ে বেশি উপদ্রুত হয়েছে দেশটির উত্তরাঞ্চলীয় লোমবার্দে এলাকা। সুরক্ষা সামগ্রীর অভাবের মধ্যে ওই এলাকায় অসুস্থদের সংস্পর্শে আসার পর চিকিৎসাকর্মীরাও আক্রান্ত হয়েছেন।

শুক্রবার ইতালিয় কর্তৃপক্ষের প্রকাশিত পরিসংখ্যানে দেখা গেছে বিগত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ৯০৯ জন। এনিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬ হাজার ৪৯৮ জন। আর নতুন করে ৯৬৯ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৯ হাজার ১৩৪ জনে। তবে ইতোমধ্যে দেশটির ১০ হাজার ৯৫০ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়তে শুরু করা মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। তবে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে।
এরপরেই মৃতের সংখ্যায় এগিয়ে আছে স্পেন। সেখানে চার হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর চীনে মৃত্যু হয়েছে তিন হাজার দুইশোরও বেশি মানুষের। এরপরে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে প্রায় দুই হাজার চারশো মানুষের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত বিশ্বজুড়ে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট পাঁচ লাখ ৭৭ হাজার ৪৯৫ জন। আর মোট মারা গেছে ২৬ হাজার ৪৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৩৭৯ জনের। তবে বিশ্ব জুড়ে ভাইরাসটি থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা এক লাখ ৩০ হাজার ১৮ জন।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!