পরিবহন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে যাত্রীদের। মঙ্গলবার বিকেল থেকে এ রোডে যানজট শুরু হয়েছে বলে হাইওয়ে পুলিশ সূত্র জানিয়েছে। বুধবারও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে গিয়ে দেখা গেছে তীব্র যানজট।

যাত্রী ও পুলিশ সূত্র জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে দীর্ঘ সাধারণ ছুটি ঘোষণা করায় হাজার হাজার যাত্রী বাড়ি ফিরছেন। এ জন্য মহাসড়কে যানবাহনের চাপ তিন থেকে চারগুণ বেড়ে গেছে। কালিয়াকৈর এলাকার চন্দ্রা থেকে নাটিয়াপাড়া পর্যন্ত যানজটে স্থবির হয়ে পরেছে। আস্তে আস্তে এ যানজট নাটিয়াপাড়া থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দীর্ঘ হচ্ছে।

মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান বলেন, করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দিনের ছুটি পরেছে। এক দিকে রাস্তা ভাঙ্গাচোরা, অপর দিকে মহাসড়কের যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে। তবে যানজট নিরসনের জন্য থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের গোড়াই-হাটুভাঙ্গা আন্ডারপাস এলাকায় ৫০০শ মিটার রাস্তার বেহাল দশা ও আন্ডারপাসের কাজ বন্ধ থাকায় দুই পাশে ঘণ্টার পর ঘণ্টা যানজটের সৃষ্টি হচ্ছে প্রতিদিন।

গোড়াই হাইওয়ে থানার ওসি মো. মনিরুজ্জামান মনির বলেন, গোড়াই আন্ডারপাস এলাকায় প্রতিদিনের যানজটের কারণে এখন তা মহাসংকটে পরিণত হয়েছে। রাস্তা ও আন্ডারপাস নির্মাণের কাজ বন্ধ থাকায় সৃষ্টি হয়েছে এই যানজট। প্রতিনিয়ত আমরা চেষ্টা করে যাচ্ছি যানজট নিরসনের জন্য। আন্ডারপাস নির্মাণ না হওয়া পর্যন্ত এখানে যানজট ও দুর্ভোগ লাগবের তেমন সম্ভাবনা নেই। খবর – ইত্তেফাক

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!