স্বাস্থ্য

ঢামেক এর চার চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চার চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ঢামেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এই চিকিৎসকদের কেউ-ই আক্রান্ত নন। যেহেতু তারা ১০ রোগীকে অ্যাটেইন করেছিলেন, তাদের মধ্যে চার জনের রক্তে পজিটিভ এসেছিল। ফলে আমরা এই চিকিৎসকদের হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। এদের দু’জন মেডিসিনের, দু’জন নেফ্রোলজিস্ট।’

এ বিষয়ে করণীয় নিয়ে সকালে দেড় ঘণ্টা বৈঠক হয়। এতে ঢামেকের অধ্যক্ষ ডা. খান আবুল কালাম, পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনসহ প্রতিটি বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন। সেখানে এই চিকিৎসকদের হোম কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নেওয়া হয়। ১০ করোনা রোগীর মধ্যে চার জন ডিএমসিতে ছিলেন। তাদের এই চিকিৎসরা দেখভাল করেছিলেন।

প্রসঙ্গত, এখন পর্যন্ত দেশে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০, আইসোলেশনে আছেন ১৬ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৩ জন। এর আগে প্রথম ইতালি থেকে আসা দুই পুরুষ এবং দেশে থাকা তাদের একজনের এক নারী আত্মীয় করোনায় আক্রান্ত হন। গত ৮ মার্চ এ তথ্য জানায় আইইডিসিআর। তারা তিন জনই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এরপর গত ১৪ মার্চ জার্মানি ও ইতালি থেকে আসা আরও দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হন। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!