প্রয়োজনীয় তথ্য

বাংলাদেশে নতুন করে আরো দুই করোনা রোগী শনাক্ত

নতুন করে আরো দুই বাংলাদেশির শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এই দু’জনের একজন ইতালি এবং অন্যজন জার্মানি থেকে দেশে এসেছেন

শনিবার (১৪ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আমাদের দেশে যারা করোনা ভাইরাস নিয়ে এসেছেন, আগে দু’জন এবং পরে দু’জন বিদেশ থেকে এসেছেন।

এছাড়া বিদেশ থেকে আসা এক রোগীর সঙ্গে থাকার ফলে আরেকজনেরও এই রোগ হয়। শনিবার রাত নয়টার পর আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, নতুন আক্রান্তরা আগেই দেশে এসেছেন। তাদের একজন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তিনি বলেন, একজনের লক্ষণ-উপসর্গ দেখা দেওয়ার পর তাকে আইসোলেশনে আনা হয়েছিল।

এর আগে শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা জানিয়েছিলেন, বাংলাদেশে এই মুহূর্তে করোনা আক্রান্ত কোনো রোগী নাই। তবে হাসপাতালে ৯ জন আইসোলেশনে এবং চারজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে বলে জানানো হয়।

গত ৮ মার্চ বাংলাদেশে তিনজন করোনা রোগী শনাক্ত হন। এদের মধ্যে দুজন ইতালি ফেরত প্রবাসী ছিলেন। বাকি একজন ছিলেন ওই আক্রান্তদের একজনের স্ত্রী। পরে গত শুক্রবার আইইডিসিআর জানায়, আক্রান্ত তিন ব্যক্তির মধ্যে দুইজন সুস্থ হয়েছেন। আর আজ (শনিবার) জানানো হয়, আক্রান্তদের সবাই সুস্থ।

উৎস
সময় নিউজ

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!