বগুড়া সদর উপজেলা

বগুড়ায় অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বগুড়ায় স্বাভাবিক দামের চেয়ে দ্বিগুণ-তিনগুণ দামে মাস্ক বিক্রি করায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে আর্থিক দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকেলে শহরের কাঁঠালতলা বাজার ও বড় মসজিদ লেনে দুই প্রতিষ্ঠানকে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করার দায়ে ৮০০০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের এই ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার তত্বাবধানে অভিযানটি চালানো হয়। তিনি জানান, দেশে করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত রোগীর তথ্য প্রকাশের পর থেকেই বগুড়ায় খুচরা ও পাইকারি বাজারে মাস্ক, হ্যান্ডওয়াশ ও হ্যান্ড স্যানিটাইজারের অধিক দামে বিক্রির অভিযোগ পাওয়া যায়।

বিকেলে শহরের কাঁঠালতলা বাজার ও বড় মসজিদ লেন এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করেন ভ্রাম্যমাণ আদালত। পরে কাঁঠালতলায় একটি খুচরা দোকানে এবং বড় মসজিদ মার্কেটে একটি পাইকারী দোকানে অতিরিক্ত দামে মাস্ক বিক্রির সত্যতা পান আদালত।

অভিযোগ রয়েছে এসব দোকানে সব ধরনের মাস্কে বিক্রেতারা ৫০ টাকা পর্যন্ত দাম বাড়িয়ে দিয়েছেন। পরে খুচরা বিক্রেতাকে ৩ হাজার টাকা ও পাইকারী বিক্রেতাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন আদালত।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকা অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা রিয়াজ জানান, এই ভাইরাস সংশ্লিষ্ট কোনো প্রয়োজনীয় পণ্যের দাম বাড়তি রাখার সুযোগ নেই। এই অভিযান সোমবার শুরু হলো, পর্যায়ক্রমে পুরো জেলায় এই অভিযান অব্যহত থাকবে বলে জানান।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!