প্রয়োজনীয় তথ্য

করোনা প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি বিশেষ নির্দেশনা

বাংলাদেশে ৩ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে উদ্বেগ উৎকন্ঠায় দেশের মানুষ।
গুঞ্জন উঠেছে স্কুল কলেজ বন্ধের ব্যাপারে, তবে এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানিয়েছেন এখনই স্কুল কলেজ বন্ধের প্রয়োজন নেই।

করোনা ভাইরাস প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্টদের সতর্ক থাকতে বিশেষ নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মঙ্গলবার মাউশির মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত আদেশে শিক্ষাপ্রতিষ্ঠান এবং অধিদপ্তরের অধীন সব অফিসকে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

‘করোনা ভাইরাস রোগ প্রতিরোধ ও চিকিৎসায় করণীয়’ শীর্ষক নির্দেশনায় বলা হয়েছে, সরকার এরই মধ্যে করোনাভাইরাস সংক্রমণ রোধ ও আক্রান্ত রোগীর চিকিৎসার্থে সব প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। এ ভাইরাস সংক্রমণরোধে সবার সতর্কতা ও সচেতনতা প্রয়োজন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সব অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সবাইকে এ পরিস্থিতি মোকাবিলায় সচেষ্ট থাকার নির্দেশ দেওয়া হলো।

গত ৮ মার্চ দেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এ পরিপ্রেক্ষিতে আইইডিসিআরের করোনাভাইরাসের তথ্য সম্বলিত নির্দেশনা ও পরামর্শ অনুসরণের নির্দেশ দিয়েছে মাউশি।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!