দুপচাঁচিয়া উপজেলা

দুপচাঁচিয়া পৌরসভার মেয়র বিএনপির জাহাঙ্গীর নির্বাচিত

দুপচাঁচিয়া প্রতিনিধিঃ বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে উক্ত পৌরসভার সাবেক মেয়র বিএনপি’র প্রার্থী জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র বেলাল হোসেনকে ১০১৪ ভোটে পরাজিত করেন।

রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলী শাহ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ফলাফল ঘোষণা করেন। উক্ত নির্বাচনে মোট ৮১ দশমিক ৬৭ শতাংশ ভোট পড়েছে বলে জানান তিনি।

বিএনপি’র প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রাপ্ত ভোট ৬৬৫৬ ও নিকটতম প্রার্থী বেলাল হোসেনের প্রাপ্ত ভোট ৫৬৪২। আওয়ামী লীগ প্রার্থী এনামুল হক টি রানা ১০২৯ ভোট পেয়ে ৩য় হয়েছেন। অপর স্বতন্ত্র প্রার্থী হাজী আহম্মেদ আলম পেয়েছেন ৩৩৪ ভোট। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়ায় শেষ হয়েছে দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ।

এই পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম-এ ভোটাধিকার প্রয়োগের সুযোগ পান ভোটররা। সোমবার সকাল ৯টায় ইভিএম-এ শুরু হওয়া ভোট চলে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র দুজন এবং স্বতন্ত্র থেকে দুজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। আর সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বীতা করেন। মোট ভোটার সংখ্যা ছিল ১৬ হাজার ৭শ’ ৬৩জন।

এই বিভাগের অন্য খবর

Back to top button