খেলাধুলা

বিসিবিকে ভাবাচ্ছে পাকিস্তানের বোমা হামলা

সফরে যাওয়া নিয়ে সংশয়ে আছে বাংলাদেশ। পাকিস্তান সফরে গেলেও ৭ দিনের বেশি থাকতে চান না ক্রিকেটাররা। এঅবস্থায় বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফরে যাবে কিনা সেটা নিয়ে ছিল সংশয়।

আজ ১২ই জানুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় বিসিবি কর্মকর্তারা বৈঠক করবেন পাকিস্তান সফর নিয়ে। কিন্তু এর ঠিক আগে অঘটন ঘটেছে পাকিস্তানে।

শুক্রবার দেশটির বেলুচিস্তান প্রদেশের রাজধানীর এক মসজিদে ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। তাই দেশটির নিরাপত্তা নিয়ে আবারও প্রশ্ন উঠেছে ক্রিকেটারদের।

এঅবস্থায় বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, বোমা হামলা অবশ্যই প্রভাব ফেলবে বাংলাদেশ দলের পাকিস্তান সফরের উপর। অাবার ইরান-আমেরিকা ব্যাপারটিও মাথায় আছে বিসিবির। যে কারণে পাকিস্তানে যাওয়া নিয়ে আরও ভাবতে হচ্ছে বিসিবিকে।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ইরান-আমেরিকা পরিস্থিতি অবশ্যই প্রভাব ফেলবে পাকিস্তান সফরের উপর। কারণ, পাকিস্তানের পাশেই ইরান।’

এছাড়াও দেশটির অভ্যন্তরে বোমা বিস্ফোরিত হচ্ছে। এসব বিষয় অবশ্যই আমাদের ভাবতে হবে। কারণ ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি দেখতে হবে সবার আগে। আরও যোগ করেন নিজামউদ্দিন চৌধুরী।

জানুয়ারির ৩য় সপ্তাহে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। এই সফরে ৩টি টি-টোয়েন্টি এবং ২টি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। যদিও বিসিবি চাইছে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে।

নিরাপত্তার জন্য টেস্ট সিরিজটি পরে খেলার জন্য পিসিবিকে প্রস্তাব দেয় বিসিবি। কিন্তু পিসিবি এই প্রস্তাবে রাজি না হয়ে পুরো সিরিজ একসাথে আয়োজন করতে চায়। সেটা নাহলে আগে টেস্ট সিরিজ খেলতে চায় পাকিস্তান।

এই বিভাগের অন্য খবর

Back to top button