সোনাতলা উপজেলা

ট্রেনে সন্তান প্রসব। বগুড়া জেলা আনসার কমান্ড্যান্টের অনুদান

হারুন-উর-রশিদঃ গত ২৪ নভেম্বর রবিবার রাজধানীর কমলাপুর ষ্টেশন থেকে উত্তরবঙ্গের উদ্দেশ্য ছেড়ে যাওয়া লালমনি এক্সেপ্রেস ট্রেনে যাত্রা করছিলেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের মোঃ ছকমাল মিয়ার সন্তানসম্ভাবা স্ত্রী মোছাঃ নবীয়া বেগম (৩৪)।

চলন্ত ট্রেনে একসময় তার প্রসব বেদনা শুরু হয়। আশেপাশে কোন রেলষ্টেশন না থাকায় কিছু নারী যাত্রীদের সহযোগিতায় চলন্ত ট্রেনেই সন্তান জন্ম দেন নবীয়া বেগম।

পরবর্তীতে ট্রেন থামলে অপেক্ষমান এক ব্যক্তির মাধ্যমে ৯৯৯ নম্বরে যোগাযোগ করে বগুড়া ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতায় প্রসূতি মহিলা ও নবজাতককে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

খবর টি সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়লে নজরে আসে বগুড়া জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট মোহাম্মদ মেহেদী হাসানের।

আজ বুধবার তিনি ছুটে যান হাসপাতালে মা ও নবজাতককে দেখার উদ্দেশ্যে। কথা বলেন নবজাতকের বাবা মার সাথে। খবর নেন বাচ্চার শারীরিক অবস্থার।

পরে নবজাতক ও তার মায়ের শারীরিক সুস্থতা কামনা করে তাদের হাতে শীতবস্ত্র ও আর্থিক সহযোগিতা করেন বগুড়া জেলা আনসার ভিডিপি কমান্ড্যাট মোহাম্মদ মেহেদী হাসান,পিএএম।

বিভিন্ন মহল থেকে পাওয়া আর্থিক অনুদান নবজাতকের বাবা নিজের কাছে গচ্ছিত রাখা নিরাপদ মনে না করায় তার বাড়িতে পৌছে দেওয়ার দায়িত্ব নেন এই আনসার কর্মকর্তা।

পাশাপাশি প্রসূতির এসএসসি পাশের এক ছেলেকে আনসার ভিডিপি তে চাকুরি প্রদানের আশ্বাস ও দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া সোনাতলা উপজেলা আনসার ও ভিডিপি অফিসার জনাব মোঃ নাসিমুল ফেরদৌস, শেরপুর উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মোঃ আব্দুর রাজ্জাক এবং হাসপাতালের সহযোগী পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ মিয়াসহ হাসপাতালের সহযোগী কর্মচারী বৃন্দ

এই বিভাগের অন্য খবর

Back to top button