বগুড়া সদর উপজেলা

২’রা নভেম্বর বগুড়ায় পালিত হলো জাতীয় রক্তদাতা দিবস

বগুড়ায় রক্তদাতা দিবস পালিত

হারুন-উর-রশিদঃ প্রতিবছরের মতো এইবছরেও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বগুড়ায় পালিত হলো জাতীয় রক্তদাতা দিবস।

আজ ২’রা নভেম্বর-২০১৯ জাতীয় রক্তদাতা দিবস উপলক্ষে বগুড়া অনলাইন রক্তদান সংগঠন,স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশন এবং সুখানপুকুর রক্তদান সংগঠনের যৌথ আয়োজনে বগুড়া শহরের শহীদ খোকন পার্ক থেকে বেলা ১১টায় বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি খোকন পার্ক থেকে শুরু হয়ে শহরের প্রাণ কেন্দ্র সাতমাথা চত্বর প্রদক্ষিণ করে থানামোড় পর্যন্ত ঘুরে আসে।
সে সময় স্লোগান ছিলো “স্বেচ্ছায় করি রক্তদান’ ‘হাঁসবে রোগী বাঁচবে প্রাণ’।
র‍্যালিতে অংশগ্রহণ করেন বগুড়া সদর থানা তদন্ত অফিসার মোঃ রেজা খান এবং তিন সংগঠনের সভাপতি,সাধারণ সম্পাদক ও সকল সদস্যবৃন্দ।

পরবর্তীতে র‍্যালি শেষে শহীদ খোকন পার্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা স্বেচ্ছায় রক্তদান সম্পর্কে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য সবাইকে একসাথে কাজ করার নির্দেশ প্রদান করেন।
এছাড়া প্রধান অতিথির বক্তব্যে বগুড়া সদর থানা তদন্ত অফিসার মোঃ রেজা খান বলেন শরীর থেকে একফোটা রক্ত পরে গেলে সেটি পূরণ করতে হবে,রক্তদান করলে শরীর থেকে রক্ত কমে যাবে এসব সম্পূর্ণ ভিত্তিহীন কথা। তিন মাস পরপর স্বেচ্ছায় রক্তদান করার ও পরামর্শ দেন এবং রক্তদান সংগঠনদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ভবিষ্যতেও চালু রাখার পরামর্শ প্রদান করেন তিনি।

সবশেষে বগুড়া অনলাইন রক্তদান সংগঠনের সভাপতি মোঃ সোহেল রানা সকল সদস্য-সদস্যাদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার পরামর্শ দিয়ে অনুষ্ঠান সমাপনী ঘোষণা করেন।

পোস্টটি শেয়ার করুনঃ
Tags

সম্পর্কৃত পোস্ট

Close