উপজেলাশাজাহানপুর উপজেলা

বগুড়ায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টা, বৃদ্ধ স্কুল শিক্ষক বরখাস্ত

বগুড়ায় ৬ষ্ট শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ আব্দুর রশিদ নামে এক ষাটোর্ধ্ব শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির জরুরি সভায় তাকে বরখাস্ত করা হয়। ঘটনাটি ঘটেছে জেলার শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নের আরআরএমইউ উচ্চ বিদ্যালয়ে। আব্দুর রশিদ ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

ওই ছাত্রীর অভিভাবকের পক্ষ থেকে বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দেওয়া অভিযোগ থেকে জানা যায়, গত ২৮ জুলাই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রশিদ ওই ছাত্রীকে অংক শোখানোর কথা বলে বিদ্যালয়ের একটি কক্ষে নিয়ে যান। সেখানে গিয়ে ওই শিক্ষক ছাত্রীটির শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিতে থাকে এবং ধর্ষণের চেষ্টা চালায়। এক পর্যায়ে ওই ছাত্রী কক্ষ থেকে বের হয়ে এসে সহপাঠীদের বিষয়টি জানায়। পরে শিক্ষার্থীরা ওই শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন খন্দকার জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার লিখিত অভিযোগ করেছেন ছাত্রীর অভিভাবক। অভিযোগ তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মঞ্জুরুল আলম জুয়েল এ বিষয়ে জরুরি সভা আহবান করেন। ওই সভায় সর্ব সম্মতিক্রমে শিক্ষক আব্দুর রশিদকে বরখাস্ত করা হয়।

এই বিভাগের অন্য খবর

Back to top button