Uncategorized

অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে বাড়ি ফিরলেন বগুড়ার ফিরোজ

ট্রাকের ধাক্কায় হাত হারানো বাসযাত্রী রাজশাহী কলেজের মাস্টার্সের শিক্ষার্থী ফিরোজ সরদার টানা ১৭ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রোববার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) থেকে ছাড়পত্র দেওয়া হয়।

রামেক হাসপাতালের অর্থোপেডিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আলমগীর হোসেন জানান, দুর্ঘটনায় আহত হয়ে ফিরোজ সরদার হাসপাতালে আসার সঙ্গে সঙ্গে তাকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। এরপর অস্ত্রোপচার সম্পন্ন হয়। হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। এখন তিনি সুস্থ আছেন। চলাফেরা করতে পারছেন। হাতের ক্ষত স্থানও এখন ভালো আছে। রোববার তাকে দেখার পর হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।


হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসা শেষে বাড়ি ফেরার আগে ফিরোজ জানান, শিক্ষক হওয়ার স্বপ্ন ছিল তার। এজন্য সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে গত ২৮ জুন বগুড়া থেকে ফিরছিলেন। সে স্বপ্ন তো পূরণ হলোই না, উল্টো মাস্টার্স পরীক্ষায় অংশ নিতে না পেরে এক বছর পিছিয়ে গিয়েছেন। হাত হারিয়ে চলমান মাস্টার্স পরীক্ষায় অংশ নিতে পারেননি। তিনি আরও বলেন, খুব ইচ্ছা ছিল একজন শিক্ষক হবো। সরকারের কাছে আমার দাবি, আমি যাতে এখন কোনো রকমে খেয়েপরে বাঁচতে পারি সেজন্য আমাকে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের চাকরির ব্যবস্থা করে দেওয়া হোক।

ফিরোজ অভিযোগ করে বলেন, হাত হারানোর পর থেকে আজ পর্যন্ত কোনো বাস মালিক সমিতির নেতা খোঁজ নেননি। তার মতো আর কাউকে যেন এভাবে হাত হারাতে না হয় সেজন্য এ ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button